ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানালো কবে আসবে বাংলাদেশে

0
180
ওয়েস্ট-ইন্ডিজ-ক্রিকেট-বোর্ড-জানালো-কবে-আসবে-বাংলাদেশে

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি হোম সিরিজ খেলবে বাংলাদেশ। তবে, করোনার কারণে সময়সূচি নিয়ে ছিল দ্বীধা-দ্বন্দ্ব। অবশেষে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আজ একটা একটা সময় জানিয়ে দেয়া হলো।
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট আশা প্রকাশ করছেন, আগামী ২০২১ এর জানুয়ারিতে তারা পূর্ণ শক্তির ওয়েস্ট ইন্ডিজ দলকেই পাঠাতে পারবে বাংলাদেশে।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানালো কবে আসবে বাংলাদেশে

তবে আশা জাগানিয়া এই খবরের সাথে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য রয়েছে কিছুটা হতাশার খবরও। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি জানিয়েছেন, খেলোয়াড়দের চাহিদার কথা বিবেচনা করে বাংলাদেশ সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজকথা থাকলেও তারা খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ।

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুসারে বাংলাদেশে এবং ওয়েস্ট ইন্ডিজের সফর নির্ধারিত ছিল ২০২১ সালের জানুয়ারিতেই। যে সফরে দু’দেশ খেলার কথা তিন ম্যাচের টেস্ট সিরিজ, আর এই টেস্ট সিরিজ হওয়ার কথা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে। এ ছাড়াও খেলার কথা তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

রিকি স্কেরিট বাংলাদেশের একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, “তিন ম্যাচের টেস্ট সিরিজকে কমিয়ে দুই ম্যাচের সিরিজে পরিণত করার অনেক বেশি সম্ভাবনা রয়েছে। তবে এটা এখনও নিশ্চিত না। আগামী কয়েকদিনের মধ্যেই হয়তো বিষয়টা চূড়ান্ত হবে । সমস্যা হচ্ছে, ব্যাপারটাকে আমরা নানা ভাবে চিন্তা করে দেখছি। যেমন- কোভিড-১৯, সূচি, খরচ, এমন অনেক কিছুই। গত কয়েক মাসে কোভিড-১৯ বিশ্ব ক্রিকেটের রাজস্ব আয়কে একেবারে শূন্যের কোটায় নামিয়ে এনেছিল। আমরা বাংলাদেশে আসতে চাই, কারণ আমরা সম্পর্কটাকে সম্মান করি। আবার আমাদের মধ্যে দ্বি-পাক্ষিক চুক্তিও রয়েছে।”

টেস্ট ম্যাচ কমানোর বিষয়ে গত বুধবার মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও জানিয়েছিলেন, সিরিজে একটি টেস্ট কমিয়ে দিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাদের কাছে অনুরোধ করেছে। কারণ, বায়ো-বাবল পরিবেশে থাকতে গেলে সফরের সময়টা অনেক লম্বাই হয়ে যাবে।

ক্রিকেটের আরো খবর পেতে আমাদের সাথেই থাকুন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here