করোনার কারণে ২০২১ সালের বিশ্বকাপ বাতিল

0
360
করোনার কারণে ২০২১ সালের বিশ্বকাপ বাতিল

করোনা মহামারির কারণে আগেভাগেই ২০২১ সালের দুটি বিশ্বকাপ বাতিল করার ঘোষণা দিয়েছে ফিফা। ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ এবং পেরুতে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। এই টুর্নামেন্ট দুটি ২০২৩ সালের আগে আয়োজন করা সম্ভব নয় বলে গত বৃহস্পতিবার জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

করোনার কারণে ২০২১ সালের বিশ্বকাপ বাতিল!

এ বিষয়ে ফিফা এক বিবৃতিতে বলেছে, ‘কোভিড-১৯ মহামারির কারণে আন্তর্জাতিক স্পোর্টিং ইভেন্টগুলো আয়োজনের চ্যালেঞ্জটা অব্যাহত আছে। আন্তর্জাতিক ভ্রমণ নিষেধাজ্ঞা এখনও চলছে। বিশ্ব পরিস্থিতিও সেভাবে স্বাভাবিক হয়নি, যাতে করে এই দুটি টুর্নামেন্ট আয়োজন করা যায়।’

এই বিষয়ে ফিফা আরও বলেছে , ২০২১ সালের টুর্নামেন্ট বাতিল হলেও ২০২৩ সালে এই দুটি টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তবে আয়োজক দেশের কোনো পরিবর্তন হবে না। সেই লক্ষ্যে আয়োজক দুই দেশের সঙ্গে কাজ করে যাবে তারা।

এর পূর্বে ২০২০ সালের ইউরোও স্থগিত হয় করোনার কারণে। আগামী বছরের জুন পর্যন্ত সেটি স্থগিত রয়েছে। কোপা আমেরিকাও একই সময় পর্যন্ত স্থগিত। আফ্রিকান ন্যাশনস কাপ স্থগিত হয়েছে ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত। মূলত করোনার কারণে স্থগিত রয়েছে বেশকিছু বড় বড় আসর।

ফুটবলের আরো খবর পেতে আমাদের সাথেই থাকুন !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here