কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙলেন লিওনেল মেসি

0
368
কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙলেন লিওনেল মেসি

৬৪৪তম গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। গত মঙ্গলবার রাতে ভায়োদলিদের বিপক্ষে ম্যাচে গোল করে ক্লাব ফুটবলে এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড করেন মেসি। আর এরই মাধ্যমে ছাড়িয়ে গেলেন ব্রাজিলীয় ক্লাব সান্তোসের হয়ে পেলের করা ৬৪৩ গোলের রেকডর্কে। যে কোনো এক ক্লাবের হয়ে সর্বর্চ্চো গোল করার রেকর্ড টি তাই এখন মেসির দখলে।

কিংবদন্তি পেলের রেকর্ড ভাঙলেন লিওনেল মেসি!

১৯৫৬ থেকে ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের হয়ে ৬৪৩ গোল করে রেকর্ড গড়েছিলেন কালোমানিক পেলে। অন্যদিকে মেসি তার ক্যারিয়ারের শুরু থেকেই খেলছেন বার্সাতেই। ২০০৫ সালে বার্সার হয়ে প্রথম গোলের সূচনা করেছিলেন লিওনেল মেসি। আর গত মঙ্গোলবার ভায়োদলিদের বিপক্ষের ম্যাচে বার্সার হয়ে করেন ৬৪৮ তম গোল।

উল্লেখ্য যে ,গত ১ অক্টোবরের পর অ্যাওয়ে ম্যাচে প্রথম জয় এর পর মাঝের চারটি অ্যাওয়ে ম্যাচের তিনটিতেই হেরেছিল বার্সা। তবে এই জয়ের মাধ্যমে লা লিগা পয়েন্ট তালিকায় পঞ্চম অবস্থান ধরে রেখেছে বার্সা। ১৪ ম্যাচে সাত জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট রয়েছে বার্সার। শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ১৩ ম্যাচে ৩২ পয়েন্ট। ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান রিয়াল মাদ্রিদের।

তবে লা লিগায় বার্সার ৫ম স্থান ধরে রাখার সাথে সাথে ভায়োদলিদের বিপক্ষে দেখা গেছে তাদের সেই পুরোনো রূপ ,সেই সাথে মেসির রেকর্ড তো আছেই !

ফুটবলের আরো খবর পেতে আমাদের সাথেই থাকুন !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here