কে জিতবে বলুন তোঃ সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর

0
200
কে জিতবে বলুন তোঃ সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর

২১ সেপ্টেম্বর, ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ৩য় ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে সানরাইজার্স হায়দ্রাবাদ আর রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। এই দুদলের মধ্যকার টি২০ ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। তো চলুন দেখে নেয়া যাক, দুই দলের মধ্যকার আসন্ন যুদ্ধে কার জয়ী হবার সম্ভাবনা বেশী।

১। দলের র‍্যাংকিং – দুই দলই দক্ষিন ভারতের রাজ্যের নামানুসারে করা এবং দুই দলেরই ক্রিকেটপাগল ভক্তের অভাব নেই। আইপিএল ২০১৯ এ তাদের অবস্থান ছিল যথাক্রমে সানরাইজার্স হায়দ্রাবাদের অবস্থান ছিল ৪ নম্বরে আর রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর এর অবস্থান ছিল একদম শেষে দলীয় র‍্যাংকিংয়ে।

২। হোম অ্যাডভান্টেজ – ম্যাচটি হবে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। যেহেতু, করোনা এর কারণে আইপিএল ভারতে হচ্ছে না এবার, তাই কোন দলই হোম অ্যাডভান্টেজ পাচ্ছে না এবার।

৩। বর্তমান ফর্ম – রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর এর বর্তমান ফর্ম একদম যাচ্ছেতাই। আইপিএল ২০১৯ এ তারা ১৪ ম্যাচ খেলে মাত্র ৫ ম্যাচে জয়লাভ করেছে। অন্যদিকে, হায়দ্রাবাদ ১৪ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয়ী হয়েছে।

৪। মুখোমুখি ফলাফল – যদি আমরা শেষ ৫ ম্যাচের ফলাফল বিশ্লেষণ করি, তাহলে দেখা যায় মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে হায়দ্রাবাদ। তারা ৩ ম্যাচে আর ব্যাঙ্গালোর ২ ম্যাচে জয়ী হয়েছে।

৫। মাঠের অবস্থা – দুবাইতে এখন পুরো গ্রীষ্মের সময়। তাপমাত্রা স্বাভাবিকভাবেই অনেক বেশী। বৃষ্টি হবার চান্স একদমই নেই। দুবাইয়ের মাঠ অনেকটা উপমহাদেশের মত। স্পিনার আর ব্যাটসম্যানরা সেখানে অনেক ভাল করার সুযোগ পাবে। পেসাররা বেশ বেগ পাবে ভাল ফল আনতে।

৬। প্লেয়ার এনালাইসিস –

ব্যাটসম্যান এনালাইসিস

সানরাইজার্স হায়দ্রাবাদ এর ডেভিড ওয়ারনার এর গড় ৪৩.১৭ আর স্ট্রাইক রেট ১৪২.৩৯। আরেক ব্যাটসম্যান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের গড় ৩৮.৯২ আর স্ট্রাইক রেট ১৩৫.০৬

রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর এর বিরাট কোহলির গড় ৩৭.৮৫ আর স্ট্রাইক রেট ১৩১.৬১। আরেক ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স এর গড় ৩৯.৯৫ আর স্ট্রাইক রেট ১৫১.২৪

বোলার এনালাইসিস

সানরাইজার্স হায়দ্রাবাদ এর বোলার রশিদ খানের গড় ২১.৬৯ আর ইকনমি ৬.৫৫। আরেক টপ বোলার খুরশিদ আহমেদের গড় ১৭.১১ আর ইকনমি ৮.৫৯

অপরদিকে, ব্যাঙ্গালরের বোলার চাহালের গড় ২৩.১৮ আর ইকনমি ৭.৭৮। আরেক টপ বোলার ডেল স্টেইনের গড় ২৪.৭৪ আর ইকনমি ৬.৭৭।

সানরাইজার্স হায়দ্রাবাদে বিদেশি ভাল ভাল্ ব্যাটসম্যান রয়েছে যারা গেইম চেঞ্জার। পাশাপাশি তাদের স্পিনশক্তিও অনেক ভাল ব্যাঙ্গালরের চাইতে। এই স্পিন দুবাইয়ের মাঠে অনেক সহায়তা দিবে তাদের।

৭। পিচ সাপোর্ট – দুবাই স্টেডিয়ামের পিচ পুরোপুরি সমতল যা স্পিন আর ব্যাটিংয়ে সহায়ক ভীষণ। স্কোর আনুমানিক ১৭০-১৮০ এর মত হয় এখানে।

যাই হোক, আবহাওয়া, ইনজুরি, ইত্যাদি কারণে অনেক সময় অনেক কিছু পরিবর্তন হয়, যদিও সেগুলো অনাকাঙ্ক্ষিত

সানরাইজার্স হায়দ্রাবাদ স্কোয়াড

ডেভিড ওয়ার্নার, মনীশ পান্ডে, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কৌল, শাহবাজ নাদিম, বিজয় শঙ্কর, কেন উইলিয়ামসন, সন্দীপ শর্মা, খলিল আহমেদ, জনি বেয়ারস্টো, মিচেল মার্শ, প্রিয়ম গার্গ, বিরাট সিং, রিদ্ধিমান সাহা, মোহাম্মদ নবী, শ্রীভত্স গোস্বামী , বাসিল থাম্পি, অভিষেক শর্মা, বিলি স্টানলাকে, ফ্যাবিয়ান অ্যালেন, টি নাটারাজন, সন্দীপ বাওয়ানাকা, সঞ্জয় যাদব, আবদুল সামাদ।

রয়্যাল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালোর স্কোয়াড

বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, ক্রিস মরিস, যুজবেন্দ্র চাহাল, শিবাম দুবে, অ্যারন ফিঞ্চ, উমেশ যাদব, কেন রিচার্ডসন, ওয়াশিংটন সুন্দর, নবদীপ সায়নী, মোহাম্মদ সিরাজ, ডেল স্টেইন, মইন আলী, পার্থিব প্যাটেল, পবন নেগি, গুরকিরাত মন সিং, ইসুরু উদানা, দেবদূত পাদিক্কাল, শাহবাজ আহমাদ, জোশুয়া ফিলিপ, পবন দেশপাণ্ডে।

সুপ্রিয় পাঠকেরা, আপনাদের মতে কে শেষ পর্যন্ত জিততে পারে ম্যাচটি? কমেন্ট করে জানিয়ে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here