চেন্নাই সুপার কিংস বনাম দিল্লী ক্যাপিটালস, কে জিতবে বলুন তো?

0
224
কে জিতবে বলুন তোঃ চেন্নাই সুপার কিংস বনাম দিল্লী ক্যাপিটালস

২৫ সেপ্টেম্বর, ২০২০ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ৭ম ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বর্তমান রানার-আপ চেন্নাই সুপার কিংস আর রাজধানী সংলগ্ন দল দিল্লী ক্যাপিটালস। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শুক্রবার রাত ৮.০০ ঘটিকায় আর অনুষ্ঠিত হবে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। আসুন, দেখে নেয়া যাক, দুই দলের মধ্যে কার জেতার সম্ভাবনা বেশী।

১। দলের র‍্যাংকিং – দিল্লী এবং চেন্নাই দুই দলেরই প্রাথমিক লক্ষ্য থাকবে ম্যাচটি জিতে দৌড়ে এগিয়ে যাওয়ার জন্য। চেন্নাই আইপিএল ২০১৯ সিজনের রানার-আপ যেখানে দিল্লী ৩য় স্থান অধিকার করেছিল।

২। হোম অ্যাডভান্টেজ – চেন্নাই সুপার কিংস বনাম দিল্লী ক্যাপিটালসের মধ্যকার ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। যেহেতু, করোনা এর কারণে আইপিএল ভারতে হচ্ছে না এবার, তাই কোন দলই হোম অ্যাডভান্টেজ পাচ্ছে না এবার।

৩। বর্তমান ফর্ম – চেন্নাই এবং দিল্লী দুই দলই শেষ ৫ ম্যাচের ২টিতে জিতেছে। তবে, দিল্লীর কিছু দুর্বলতা শিগগিরি ঢাকতে হবে অথবা আইপিএলের ইতিহাসের সবচেয়ে সফলতম দলের বিপক্ষে জয় পাওয়া অনেকটাই দুরূহ ব্যাপার হয়ে যাবে তাদের জন্য।

৪। মুখোমুখি ফলাফল – চেন্নাই এবং দিল্লী মোট ২০বার এপর্যন্ত মুখোমুখি হয়েছে। এর মধ্যে চেন্নাই ১৪বার এবং দিল্লী ৬ বার জয়লাভ করেছে।

৫। মাঠের অবস্থা – দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম এর মাঠ ঘাসে ঢাকা কিছুটা শিশিরভেজা থাকতে পারে।

৬। প্লেয়ার এনালাইসিস –

ব্যাটসম্যান এনালাইসিস

চেন্নাইয়ের টপ ব্যাটসম্যান ফাফ দু প্লেসিসের গড় ৩১.৪০ আর স্ট্রাইকরেট ১২৬.৭৪ আর দিল্লীর টপ ব্যাটসম্যান শিখর ধাওয়ানের গড় ৩৩.১৭ আর স্ট্রাইকরেট ১২৪.৭৮

বোলার এনালাইসিস

চেন্নাইয়ের টপ বোলার ইমরান তাহিরের বোলিং গড় ২০.৩৯ আর ইকনমি ৭.৮৮। অন্যদিকে, দিল্লীর টপ বোলার রাবাদার বোলিং গড় ১৭.৯৪ আর ইকনমি ৮.১৪

দিল্লী ব্যাটিংয়ে প্যান্ট, স্তইনিসের উপর বেশী নির্ভরশীল। স্কোয়াডে সৃজনশীলতাও কম। চেন্নাইয়ের স্কোয়াড ব্যালেন্স অনেক বেটার দিল্লীর চেয়ে।

৭। পিচ বিবরণী – দুবাই স্টেডিয়ামের পিচ পুরোপুরি সমতল যা স্পিন আর ব্যাটিংয়ে সহায়ক ভীষণ। স্কোর আনুমানিক ১৭০-১৮০ এর মত হয় এখানে।

আরও একটি ব্যাপার সেটা হচ্ছে –

আবহাওয়া, ইনজুরি, ইত্যাদি কারণে অনেক সময় অনেক কিছু পরিবর্তন হয়, যদিও সেগুলো অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত

চেন্নাই সুপার কিংস স্কোয়াড

এমএস ধোনি, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, পীযূষ চাওলা, ডোয়াইন ব্রাভো, স্যাম কুরান, কর্ণ শর্মা, শেন ওয়াটসন, শারদুল ঠাকুর, অম্বাতি রায়ডু, হরভজন সিং, মুরালি বিজয়, জোশ হ্যাজলউড, ফ্রাঙ্কোইস ডু প্লেসিস, ইমরান তাহির, দীপক চাহার, লুঙ্গি এনজিদি, মিচেল স্যান্টনার, কে এম আসিফ, নারায়ণ জগদীশন, মনু কুমার, রতুরাজ গায়কওয়াদ, আর সাই সাই কিশোর।

দিল্লী ক্যাপিটালস স্কোয়াড

ঋষভ পান্ত, শিমরন হেটমায়ার, রবিচন্দ্রন আশ্বিন, শ্রেয়াস আইয়ার, আজিক্যা রাহানে, শিখর ধাওয়ান, আজার প্যাটেল, মার্কাস স্টোনিস, ক্যাগিসো রাবাদা, অমিত মিশ্র, অ্যালেক্স কেরি, জেসন রায়, ক্রিস ওওকস, পৃথ্বি শ, ইশান্ত শর্মা, আভিশ খান, কেমো পল , মোহিত শর্মা, হর্ষাল প্যাটেল, সন্দীপ লমিছনে, তুষার দেশপাণ্ডে, ললিত যাদব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here