দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসে চালকের আসনে সফরকারী শ্রীলঙ্কা

0
172
দক্ষিণ-আফ্রিকাবিপক্ষে প্রথম ইনিংসে চালকের আসনে সফরকারী শ্রীলঙ্কা

চাপে পড়া দলের হাল ধরলেন দিনেশ চান্দিমাল ও ধনাঞ্জয়া ডি সিলভা। এতে অবদান রাখলেন নিরোশান ডিকভেলাও। ব্যাটসম্যানদের সম্মিলিত প্রচেষ্টায় ক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে বড় সংগ্রহ শ্রীলঙ্কার। ম্যাচের প্রথম দিনে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রান করে ফেলেছে টিম শ্রীলংকা। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসে চালকের আসনে সফরকারী শ্রীলঙ্কা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ইনিংসে চালকের আসনে সফরকারী শ্রীলঙ্কা।

শুরুতে দাসুন শানাকার ব্যাট ব্যাট থেকে এসেছে ২৫ রান , আর কাসুন রাজিথার রান ৭।শুরুর ধাক্কা সহজেই সামাল দিয়ে দলকে বড় পুঁজির ভিত গড়ে দেন চান্দিমাল ও ধনাঞ্জয়া। দুই জনেই করেন ফিফটি। ৭৯ রানে আহত হয়ে অবসর নেন ধনাঞ্জয়া। চান্দিমাল আউট হওয়ার আগে করেন ৮৫ রান করে।

টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে আত্মবিশ্বাসী শুরু করলেও ২০ বলে ৪ চারে ২২ রানকরে বোল্ড হয়ে যান।আনরিক নরকিয়ার বলে মিড অনে ধরা পড়েন তিন নম্বরে নামা কুসল মেন্ডিস। আরেক ওপেনার কুসল পেরেরা ক্যাচ দেন উইকেটের পেছনে। আর এর ফলে শ্রীলঙ্কার রান দাঁড়ায় তখন ৩ উইকেটে ৫৪।

ঠিক এই সময় পাল ছেড়া তরীর হাল ধরেন চান্দিমাল ও ধনাঞ্জয়া। ধনাঞ্জয়া কিছুটা মারমুখী থাকলেও দেখেশুনে খেলেন দুজনই। ধোর্যশীল ব্যাটিংয়ে ক্যারিয়ারের ১৯তম ফিফটি করেন চান্দিমাল। তিনি ১৬১ বল থেকে ৮৫ রান করে সাজ ঘরে ফিরেন। তবে শেষ পর্যন্ত ভালো একটা স্কোর দাঁড় করাতে সক্ষম হয় টিম শ্রীলংকা।

আসুন দেখে নেই সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৮৫ ওভারে ৩৪০/৬ (করুনারত্নে ২২, পেরেরা ১৬, মেন্ডিস ১২, চান্দিমাল ৮৫, ধনাঞ্জয়া ৭৯ আহত অবসর, ডিকভেলা ৪৯, শানাকা ২৫, হাসারাঙ্গা ১৮, রাজিথা ৭; এনগিডি ১৬-২-৫৪-১, সিপামলা ১৪-১-৬৮-১, নরকিয়া ১৮-৩-৬০-১, মুল্ডার ১৮-৩-৬৮-৩, মহারাজ ১৯-৩-৭৪-০)

ক্রিকেটের আরো খবর পেতে আমাদের সাথেই থাকুন!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here