নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরই সাকিবকে নিয়ে ভাবতে চান আকরাম ও নান্নু। অপেক্ষায় বিকেএসপি।

0
143
নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরই সাকিবকে নিয়ে ভাবতে চান আকরাম ও নান্নু

দেশের ক্রিকেটাঙ্গন এ সাকিবের দেশে ফেরা নিয়ে ছিল নানা গুঞ্জন। পরশু গভীর রাতে অনেকটা নীরবেই ঢাকায় ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগেও অনেকবার ফিরেছেন, কিন্তু এবারের ফেরা টা একটু ভিন্ন , কারণ সাকিবের নিষেধাজ্ঞা শেষ হতে আর বেশি দিন বাকি নেই। সব কিছু ঠিক থাকলে হয়ত শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে দ্বিতীয় ম্যাচেই ফিরবেন সাকিব আল হাসান। কারণ দ্বিতীয় টেস্ট এর আগেই শেষ হয়ে যাবে তার নিষেধাজ্ঞা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বিশ্বসেরা অলরাউন্ডারকে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলানোর কথা জানিয়েছেন। ক্কিন্তু ভিন্ন সুরে কথা বলছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

নিষেধাজ্ঞা শেষ হওয়ার পরই সাকিবকে নিয়ে ভাবতে চান আকরাম ও নান্নু। অপেক্ষায় বিকেএসপি।

দুজনের কেউই এমন কোনো কথা বলেন নি যাতে করে সাকিব ভক্তরা নিশ্চিত হতে পারে যে আগামী শ্রীলংকা সফরে এর দ্বিতীয় টেস্ট এ সাকিব খেলছে।
বরং দুজনই একই সুরে বলে দিয়েছেন, “২৯ অক্টোবর নিষেধাজ্ঞা থেকে মুক্ত হবার আগ পর্যন্ত সাকিব সেভাবে তাদের ভাবনায় নেই।” আসলে আইসিসির নিষেধাজ্ঞার কারণে ২৮ অক্টোবর পর্যন্ত সাকিবকে নিয়েভাবনার সুযোগ নেই এমনটাই বুঝিয়েছেন নির্বাচক কমিটির এই দুই কর্তা ব্যাক্তি ।

Sakib

গতকাল বুধবার সাংবাদিকদের সামনে পূর্বের কথার পুনরাবৃত্তি করেছেন প্রধান নির্বাচক নান্নু।
একই সুরে আকরাম খান বলেছেন “আমাদের গাইডলাইন হবে ২৯ তারিখের পরে তার আগে নয়। আপনারাও জানেন, আইসিসি থেকে নিষেধাজ্ঞা আছে এবং আমি আপনাদের অনুরোধ করবো- যেহেতু এখনো পর্যন্ত ওর সবকিছু ভালো আছে এবং শাস্তিও শেষের দিকে, সুতরাং কোন কিছু যেন তার বিরুদ্ধে না যায়, আকসুর নিয়মানুসারে। সেটা একটু স্যাক্রিফাইস করবেন। আর আনুষ্ঠানিকভাবে তার সাথে আমরা কাজ করবো ২৯ তারিখ থেকে। তার আগে আমাদের কোচ যদি তাকে সাহায্য করতে চায় সে কিন্তু ব্যক্তিগতভাবে গিয়ে করতে পারবে।”

এদিকে নিষেধাজ্ঞার কারণে জাতীয় দলের সাথে অনুশীলন করতে পারবে না সাকিব আল হাসান। তাতে কি বিকেএসপি তাদের পুরোনো ছাত্রকে প্রস্তুতি উপলক্ষে নতুন করে বরণ করতে চায়। এছাড়া বিকেএসপির অনুশীলনে সাকিব তার প্রিয় দুই কোচ মোহাম্মদ সালাউদ্দিন ও নাজমুল আবেদীনকে । বিকেএসপির বিশেষ সুবিধা ও পাবেন ফিটনেস ও কন্ডিশনিংয়ের জন্য। দুই এক দিনের মধ্যে করোনা টেস্ট করা হবে সাকিবের , টেস্ট নেগেটিভ হলেই সাকিব অনুশীলন শুরু করবেন বিকেএসপিতে।

সবকিছুর পরেও সাকিব ভক্তদের মনে প্রশ্ন থেকেই যায়, সাকিব সত্যিই শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে পারবেন কি না? তবে আশাকরা যায় শ্রীলংকা সফরেই মাঠ কাঁপাবেন দেশ সেরা এই অলরাউন্ডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here