বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগে খেলতে পারবেন তো রোনালদো?

0
213
বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগে খেলতে পারবেন তো রোনালদো?

হঠাৎ করেই সবকিছু এলোমেলো হয়ে গেছে যেন জুভেন্টাস শিবিরে। একের পর এক খেলোয়াড় আক্রান্ত হচ্ছে করোনাভাইরাসে। এর সর্বশেষ সংযোজন দলের সবচেয়ে বড় খেলোয়াড় ক্রিস্টিয়ানো রোনালদো। সারাবিশ্বের তাবৎ ফুটবলপ্রেমীরা যেখানে আশায় বুক বাঁধছেন আরও একটি লিওনেল মেসি বনাম ক্রিস্টিয়ানো রোনালদো দ্বৈরথ দেখবার জন্য, ঠিক এমন সময়েই বাদ সাধল করোনা। ঠিক অনেকটা উড়ে এসে জুড়ে বসার মত করে এসে উলটপালট করে দিল সবকিছু। এখন প্রশ্ন জাগছে, বার্সেলোনার বিপক্ষে আসন্ন চ্যাম্পিয়ন্স লীগের ২৮ তারিখের ম্যাচে কি নামতে পারবেন রোনালদো? অনেক যদি, কিন্তুর উপর নির্ভর করছে পুরো ব্যাপারটি।

বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগে খেলতে পারবেন তো রোনালদো?

বিগত প্রায় দেড় দশক যাবত বিশ্ব ফুটবল শাসন করে চলেছেন লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদো। তাদের মুখোমুখি হওয়া মানেই একটা বিশেষ কিছুর উপলক্ষ্য ফুটবলপ্রেমীদের জন্য। কিন্তু, রোনালদো প্রায় ২ বছর আগে রিয়াল ছেড়ে যাওয়ার পর থেকে সেই সুযোগ থেকে বঞ্চিত ফুটবলপ্রেমীরা। এবার অবশেষে চ্যাম্পিয়ন্স লীগে সেই সাধ পূরণ হতে চলছিল। কিন্তু, হঠাৎই রোনালদো করোনা আক্রান্ত হবার ফলে সেই আশা ম্রিয়মাণ হতে চলেছে।

বাংলাদেশ সময় আজ রাত ১২.৩৫ মিনিটে উয়েফা নেশন্স লীগে মুখোমুখি হবে পর্তুগাল আর সুইডেন। সেই ম্যাচের আগেই দুঃসংবাদ আসে। পর্তুগীজ ফুটবল ফেডারেশনের এক বিবৃতিতে জানায় –

কোভিড-১৯ টেস্টে পজিটিভ হওয়ায় ক্রিস্টিয়ানো রোনালদোকে জাতীয় দলের হয়ে অনুশীলন থেকে ছাড় দেওয়া হয়েছে। তাই সুইডেনের বিপক্ষে ম্যাচে খেলবেন না তিনি

তারা আরও রোনালদোর বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে জানিয়েছে –

পর্তুগাল জাতীয় দলের তারকা ভালোই আছেন, (করোনার) কোনো লক্ষণ নেই তাঁর শরীরে। এই মুহূর্তে আইসোলেশনে আছেন

রোনালদোর করোনা পজিটিভ আসার কারণে গেল মঙ্গলবার পর্তুগালের সব ফুটবলারের করোনা টেস্ট করা হয়। তবে, সবারই করোনা নেগেটিভ আসে।

করোনা জয় করে সময়মত ফিরতে পারবেন রোনালদো?

আজ সুইডেন ম্যাচের পর আর আন্তর্জাতিক ম্যাচ নেই পর্তুগালের। এরপর তার ক্লাব জুভেন্টাসের হয়ে খেলার কথা ছিল তার। তবে, এখন আর আপাতত সেখানে ফিরতে পারবেন না তিনি। আইসোলেশনে থাকা লাগবে তার। এখন সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে তাহলে কতদিনের মধ্যে ফিরতে পারবেন ৩৫ বছর বয়সী সাবেক এই ব্যালন ডি অর জয়ী তারকা? তার চাইতেও বড় প্রশ্ন আসন্ন চ্যাম্পিয়ন্স লীগের ২৮ তারিখের ম্যাচে বার্সেলোনার বিপক্ষে গ্রুপপর্বের ম্যাচে কি নামতে পারবেন তিনি?

করোনার স্বাভাবিক নিয়মানুযায়ী অন্তত ২ সপ্তাহ বা ১৪ দিন আইসোলেশনে থাকা লাগে। বার্সেলোনার সাথে ম্যাচের আগেই আর আছে ১৪ দিন। এর মধ্যে রোনালদোর অবশ্যই করোনা নেগেটিভ আসতে হবে। সেই সাথে তাকে ম্যাচ ফিটনেসও অর্জন করতে হবে। তবে, খেলতে নামতে পারবেন তিনি। আবার উয়েফার স্বাস্থ্যবিধিও বাগড়া দিচ্ছে। উয়েফার বিঁধি অনুযায়ী – কোন খেলোয়াড়কে অবশ্যই অন্তত ম্যাচের ৭ দিন আগে করোনা নেগেটিভ আসতে হবে, নইলে সে ম্যাচে অংশ নিতে পারবে না। তারমানে, রোনালদোকে ২১ তারিখের মধ্যে অবশ্যই করোনা নেগেটিভ আসা লাগবে।

এই বিষয়টিই ভাবাচ্ছে ফুটবলপ্রেমী স্পেশালি জুভেন্টাস ভক্তদের। তবে, এর পাশাপাশি সুখবরও আছে একটা। সেটা হচ্ছে, করোনা পজিটিভ হলেও তার শরীরে করোনার তেমন কোন লক্ষন দেখা যাচ্ছে না এখনই। তিনি সুস্থ আছেন। তারপরেও, পুরো ব্যাপারটি এখনও অনেকটাই ভাগ্যের উপর নির্ভর করা যাচ্ছে।

ম্যানচেস্টার ইউনাইটেডে থাকাকালীন সময়ে তিনবার মুখোমুখি হয়েছিলেন রোনালদো আর মেসি। এরপর ২০০৯ সালে রোনালদো রিয়াল মাদ্রিদে আসার পর প্রতি মৌসুমে দুবার করে দেখা হত তাদের। এছাড়াও, চ্যাম্পিয়ন্স লীগ, কোপা ডেল রে, স্প্যানিশ সুপার কাপ অনেক জাগাতেই দেখা হত তাদের। ২০১৮ সালে রিয়াল ছেড়ে এসে জুভেন্টাসে যোগ দেন তিনি। এরপর আর দেখা হয়নি দুজনের। এবার হওয়ার সম্ভাবনা থাকলেও করোনা এসে বাগড়া দিল। দেখা যাক, শেষমেশ করোনা জয় করে সময়মত ফিরতে পারেন কিনা রোনালদো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here