ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পাত্তাহীন নেইমার-এমবাপ্পের পিএসজি

0
219
ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পাত্তাহীন নেইমার-এমবাপ্পের পিএসজি

গত মঙ্গলবার ম্যানচেস্টার ইউনাইটেড পিএসজির ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেস এ ২-১ গোলে হারায় স্বাগতিক পিএসজি কে। নেইমার, এমবাপ্পে-ডি মারিয়াদের নিয়ে সাজানো টমাস টুখেলের আক্রমণভাগ পাত্তাই পায়নি ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে। উল্লেখ্য যে ১৮ মাস আগে মার্কাস রাশফোর্ডের অতিরিক্ত সময়ে গোল করে পিএসজিকে হারিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবারেও সেই রাশফোর্ডের করা শেষ মুহূর্তের গোলেই পিএসজি কে হারিয়ে দিল প্রিমিয়ার লিগে ধুঁকতে থাকা ওলে গানার সুলশারের দল ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পাত্তাহীন নেইমার-এমবাপ্পের পিএসজি

এই ম্যাচ দিয়েই প্রথমবারের মতো ম্যানচেস্টার ইউনাইটেডের অধিনায়কের দায়িত্ব নিয়েই গোলের দেখা পেয়ে যান ব্রুনো ফের্নান্দেস। তবে অ্রান্থনি মার্সিয়ালের আত্মঘাতী গোলে থেকে সমতায় ফেরে ফরাসি ক্লাব পিএসজি। কিন্তু ম্যাচের শেষ পর্যায়ে রাশফোর্ডের অসাধারণ এক গোলে চ্যাম্পিয়নস লিগে গতবারের রানার্সআপ পিএসজিকে হারিয়ে দেয় ইংলিশ জায়ান্ট ইউনাইটেড। আর এরই মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে শুভসূচনা হলো ম্যানচেস্টার ইউনাইটেডের।

ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে পাত্তাহীন নেইমার-এমবাপ্পের পিএসজি

২০১৮-১৯ মৌসুমের পর আরো একবার নিজেদের মাঠে হারল ফরাসি জায়ান্ট পিএসজি। উল্লেখ্য যে ওই মৌসুমে ফরাসি চ্যাম্পিয়নরা নিজেদের মাঠে ফিরতি লেগে ৩-১ ব্যবধানে হেরে শেষ ষোলো থেকে বিদায় নিয়েছিল। গত কালের ম্যাচে অবশ্য শুরুতে আধিপত্য ছিল পিএসজির। বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও ইউনাইটেডের গোলরক্ষক দাভিদ দে হেয়ার দৃঢ়তায় আর দুর্ভাগ্য বসত গোলবঞ্চিত হয়েই থাকতে হয় লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। খেলা শুরুর ১২ মিনিটে দি মারিয়ার বাঁকানো শট দুর্দাম্ত ভাবে ফেরান দে হেয়া, যদিও কর্নার হয়েছিল। এছাড়া নেইমারের কর্নার আর কিলিয়ান এমবাপ্পের ক্রসে গোলবারের সামনে থাকা কুরজাওয়া পা ছোঁয়ালেও বল ইউনাইটেড গোলরক্ষকের পায়ে লেগে ফিরে যায় ।

দ্বিতীয় অর্ধে সুযোগ তৈরী হলেও শুরুতে সমতায় ফিরতে পারে নি পিএসজি। তবে নেইমারের করা কর্নার বিপদ মুক্ত করতে গিয়ে বল নিজেদের জালেই জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড মার্সিয়াল। যার ফলে সমতায় ফিরে পিএসজি। বাকি আক্রমণ আর পাল্টা আক্রমণ জমে ওঠে খেলা। অবশেষে খেলার ৮৭ মিনিটে পল পগবার ছোট পাস থেকে রাশফোর্ড কোনাকুনি শটে দুর্দান্ত এক গোল পায় ইউনাইটেড। আর এরই সাথে স্বস্তির এক জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশ জায়ান্ট ইউনাইটেড ।

ফুটবলের আরো খবর পেতে আমাদের সাথেই থাকুন !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here