IPL 2020 – কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, (KKR vs KXIP) Match Prediction, কে জিতবে বলুন তো?

0
264
IPL 2020 - কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, (KKR vs KXIP) Match Prediction, কে জিতবে বলুন তো?

আগামীকাল ২৬ অক্টোবর এ আইপিএল ২০২০ এর শীর্ষ চারে থাকার লড়াইয়ে মুখোমুখি হবে দুই গ্ল্যামারাস দল কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব। দুই বলিউড তারকা শাহরুখ খান আর প্রীতি জিনতার দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে আইপিএল ১৩ এর শীর্ষ চারে উঠার জন্য। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮.০০ ঘটিকায় আর অনুষ্ঠিত হবে শারজাহ স্টেডিয়ামে

IPL 2020 – কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব, (KKR vs KXIP) Match Prediction, কে জিতবে বলুন তো?

আসুন, দেখে নেই কলকাতা নাইট রাইডার্স এবং কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যকার লড়াইয়ে কার জয়ী হওয়ার সম্ভাবনা অধিকতর।

১। টীম র‍্যাংকিং – আইপিএল ২০২০ এডিশনের আর মাত্র ১০ ম্যাচ বাকী রাউন্দ রবিন স্টেজের। কোন কোন দল যাবে শেষ চারে তা একটু করে স্পষ্ট হচ্ছে। কালকের ম্যাচে কলকাতা আর পাঞ্জাব মুখোমুখি হবে লড়াইয়ে। কলকাতা বর্তমানে আইপিএল ২০২০ টীম র‍্যাংকিংয়ের ৪ নম্বরে আর পাঞ্জাব ৫ নম্বরে অবস্থান করছে।

২। হোম অ্যাডভান্টেজ – কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লী ক্যাপিটালস এর ম্যাচটি অনুষ্ঠিত হবে আরব আমিরাতের শারজাহ স্টেডিয়ামে। যেহেতু, করোনা এর কারণে আইপিএল ভারতে হচ্ছে না এবার, তাই কোন দলই হোম অ্যাডভান্টেজ পাচ্ছে না এবার।

৩। বর্তমান ফর্ম – কলকাতা টানা কতগুলো বাজে পারফরম্যান্সের পর গতকাল দারুণভাবে ব্যাক করেছে দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে। অন্যদিকে, টানা ৫ ম্যাচে হারের পর টানা ৪ ম্যাচে জয় পেয়েছে পাঞ্জাব।

৪। মুখোমুখি ফলাফল – এযাবৎ দুইদল মোট ২৬বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে কলকাতার জয় ১৮ ম্যাচে আর পাঞ্জাবের ৮টি ম্যাচে। এর অর্থ কলকাতা বেশ ভাল ব্যবধানেই এগিয়ে মুখোমুখি ফলাফলে।

৫। মাঠের কন্ডিশন – শারজাহ ক্রিকেট স্টেডিয়াম বেশ হাই-স্কোরিং ফিল্ড এবং মাঠের আয়তনও বেশ ছোট। যার কারণে, রান করা বেশ সহজ ব্যাটসম্যানদের জন্য।

৬। প্লেয়ার এনালাইসিস –

ব্যাটসম্যান এনালাইসিস

কলকাতার অন্যতম সেরা ব্যাটসম্যান শুবমান গিলের গড় ২৯.৩৫ আর স্ট্রাইক রেট ১৩২.৩৬। কেকেআর এর আরেক টপ ব্যাটসম্যান টম ব্যান্টনের গড় ২৯.৫৪ আর স্ট্রাইক রেট ১৫৪.১৬

কিংস ইলেভেন পাঞ্জাবের কেএল রাহুলের গড় ৪২.০৬ আর স্ট্রাইক রেট ১৩৮.১৬। আরেক ব্যাটসম্যান ক্রিস গেইলের গড় ৪১.১৪ আর স্ট্রাইক রেট ১৫১.০৩

বোলার এনালাইসিস

কলকাতা এবং আইপিএল ইতিহাসের বিদেশি ক্যাটাগরির সবচেয়ে দামি খেলোয়াড়, অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সের গড় ২৯.৩৫ আর ইকনমি ৮.২৯। আরেক টপ বোলার সুনীল নারাইনের গড় ২৩.৩২ আর ইকনমি ৬.৬৩

পাঞ্জাবের শেলডন কটরেলের গড় ১৯.৭৬ আর ইকনমি ৭.৪৭। আরেক টপ বোলার ক্রিস জর্ডানের গড় ২৪.৮৩ আর ইকনমি ৯.০৩

কলকাতার ব্যাটিং ইউনিটের গভীরতা অনেক বেশী পাঞ্জাবের চাইতে। অপরদিকে, তাদেড় বোলিংও বেশ বৈচিত্র্যপূর্ণ। তাছাড়া, প্রথম দেখার জয় কলকাতাকে মানসিকভাবেও বেশ এগিয়ে রাখবে।

৭। পয়েন্ট টেবিল – দুইদলই ১১ টি করে ম্যাচ খেলেছে। ১১ ম্যাচ শেষে কলকাতার অর্জন ১২ পয়েন্ট আর পাঞ্জাবের ১০ পয়েন্ট।

৮। পিচ বিবরণী – শারজাহ এর পিচ ব্যাটসম্যানদের জন্য বেশ কার্জকরী। বোলারদের অনেক দায়িত্ব নিয়ে বল করতে হয় এখানে।

আরও একটি ব্যাপার উল্লেখ করার মত আর সেটা হচ্ছে –

আবহাওয়া, ইনজুরি, ইত্যাদি কারণে অনেক সময় অনেক কিছু পরিবর্তন হয়, যদিও সেগুলো অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত“।

দিল্লীর বিপক্ষে ফর্মে ফিরেছে কলকাতা

কলকাতা নাইট রাইডার্স স্কোয়াড

আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, হ্যারি গুর্নি, কমলেশ নাগরকোটি, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, নীতীশ রানা, প্রসিদ্ধ কৃষ্ণ, রিঙ্কু সিং, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, শুভমন গিল, সিদ্ধেশ লাদ, সুনীল নারাইন, প্যাট কামিনস, ইওন মরগান, বরুণ চক্রবর্তী , টম ব্যান্টন, রাহুল ত্রিপাঠি, ক্রিস গ্রিন, নিখিল নায়েক, প্রবিন তাম্বে, এম সিদ্ধার্থ।

কিংস ইলেভেন পাঞ্জাব স্কোয়াড

লোকেশ রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, শেল্ডন কট্রেল, কৃষ্ণপ্পা গোথম, করুণ নায়ার, মোহাম্মদ শামি, নিকোলাস পুরান, মুজিব উর রহমান, ক্রিস জর্ডান, ক্রিস গেইল, রবি বিষনোই, মনদীপ সিং, মায়াঙ্ক আগরওয়াল, হার্ডুস ভিলজোয়েন, প্রভাসিমরন সিং, দীপক হুদা, জিম নীশাম, দর্শন নলকান্দে, সরফরাজ খান, আরশদীপ সিং, হরপ্রীত ব্রার, জগদীশ সুবিদ, মুরুগান আশ্বিন, তাজিন্দর সিং, ইশান পোরেল।

সুপ্রিয় পাঠকেরা, সবকিছু বিবেচনায় আপনাদের মতে কে শেষ পর্যন্ত জিততে পারে ম্যাচটি? কমেন্ট করে জানিয়ে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here