PSL 2020 – মুলতান সুলতানস বনাম লাহোর কালান্দার্স, (MS vs LHQ), Eliminator 2 Match Prediction, কে জিতবে বলুন তো?

0
204
PSL 2020 - মুলতান সুলতানস বনাম লাহোর কালান্দার্স, (MS vs LHQ), Eliminator 2 Match Prediction, কে জিতবে বলুন তো

করোনা ভাইরাসের জন্য মাঝপথে বন্ধ হলেও আবারো শুরু হয়েছিল পাকিস্তান সুপার লীগ ২০২০। বলা ভাল, করোনা পরবর্তী সময়ে বেশ ভালই প্রতিদ্বন্দ্বীতা হয়েছে ম্যাচগুলোতে। আজ বাংলাদেশ সময় রাত ৮ টা ৩০ মিনিটে এলিমিনেটর ২ তে মুখোমুখি হবে মুলতান সুলতানস এবং লাহোর কালান্দার্স। এলিমিনেটর ১ এ ইতিমধ্যে বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবালের দল লাহোর কালান্দার্স জয়লাভ করে পেশোয়ার জালমির বিপক্ষে। এখন এলিমিনেটর ২ তে জিতলেই ফাইনালে যাবে তারা।

PSL 2020 – মুলতান সুলতানস বনাম লাহোর কালান্দার্স, (MS vs LHQ), Eliminator 2 Match Prediction, কে জিতবে বলুন তো?

আসুন, দেখে নেয়া যাক, দুই দলের মধ্যে কার জেতার সম্ভাবনা বেশী।

১। টীম র‍্যাংকিং – পিএসএল ২০২০ গ্রুপ স্টেজের টীম র‍্যাংকিংয়ে মুলতানের অবস্থান সবার উপরে মানে ১ নম্বর স্থানে আর সেখানে লাহোরের অবস্থান হচ্ছে ৩ নম্বরে।

২। হোম অ্যাডভান্টেজ – মুলতান সুলতানস বনাম লাহোর কালান্দার্স ম্যাচটি অনুষ্ঠিত হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। এটি নিরপেক্ষ ভেন্যু এবং এজন্যে কোন দল হোম অ্যাডভান্টেজ পাবেনা।

৩। বর্তমান ফর্ম – দুইদলই বর্তমানে সেরা ছন্দে আছে। দুইদলই এপর্যন্ত ১১টি ম্যাচ খেলেছে এবং তার ৬টিতে জয়ী হয়েছে। তবে, লাহোর মানসিকভাবে এগিয়ে থাকবে কেননা, তারা প্লেঅফে যেখানে পেশোয়ারকে গুড়িয়ে দিয়েছে সেখানে কুয়ালিফিয়ারে করাচির কাছে হেরে বসেছে মুলতান।

৪। মুখোমুখি ফলাফল – দুদল এযাবৎ মোট ৬টি ম্যাচ খেলেছে। দুইদলই ৩টি করে ম্যাচে জয়ী হয়েছে।

৫। মাঠের কন্ডিশন – করাচি স্টেডিয়াম ব্যাটিংয়ের জন্য বেশ ভাল জায়গা।

৬। প্লেয়ার এনালাইসিস –

ব্যাটসম্যান এনালাইসিস

মুলতান সুলতানসের মইন আলির ব্যাটিং গড় ১৭.০৪ এবং স্ট্রাইক রেট ১৩৪.৭০। মুলতানের আরেক শীর্ষ ব্যাটসম্যান সুলতানস শান মাসউদ – এর ব্যাটিং গড় ১৯.৪০ এবং স্ট্রাইক রেট ১৩১.৬৭

অন্যদিকে, লাহোর কালান্দার্সের ফখর জামানের ব্যাটিং গড় ২২.০৫ এবং স্ট্রাইক রেট ১৩৪.০৮। লাহোর কালান্দার্সের আরেক শীর্ষ ব্যাটসম্যান ক্রিস লিন-এর ব্যাটিং গড় ১৯.৪০ এবং স্ট্রাইক রেট ১৩১.৬৭

বোলার এনালাইসিস

মুলতান সুলতানসের বোলার শহীদ আফ্রিদির বোলিং গড় ২৪.৪৪ এবং ইকোনমি ৬.৬৩। মুলতান সুলতানসের আরেক শীর্ষ বোলার ‘আসাদ শফিকের বোলিং গড় ২১.৭৫ এবং তার ইকোনমি ৭.২৫

অন্যদিকে, লাহোর কালান্দার্সের বোলার শাহীন আফ্রিদির বোলিং গড় ২৩.০৫বং ইকনমি ৫.৫২। লাহোর কালান্দার্সের শীর্ষস্থানীয় আরেক বোলার ‘হারিস রউফের বোলিং গড় ২৩.৬৩ এবং তাঁর ইকোনমি ৮.৩৮

লাহোরের ব্যাটিং লাইনআপ বেশ শক্তিশালী এবং তারা ভাল পারফর্মও করছে। সেরা ব্যাটসম্যানরা বেশ ভাল ছন্দে আছে এবং তারা ভাল করছে। আজকের ম্যাচে তারাই ফেভারিট।

৭। পয়েন্ট টেবিল – মুলতান ১০ ম্যাচে ১৪ আর লাহোর ১০ ম্যাচে ১০ পয়েন্ট পেয়েছিল।

৮। পিচ বিবরণী – করাচি ব্যাটিং ও বোলিং এর জন্য ভাল হলেই মুলত ব্যাটিং পিচই তৈরি হয়। ১৬০ এর কাছাকাছি রান হতে পারে এই ম্যাচে।

আরও একটি ব্যাপার সেটা হচ্ছে –

আবহাওয়া, ইনজুরি, ইত্যাদি কারণে অনেক সময় অনেক কিছু পরিবর্তন হয়, যদিও সেগুলো অনাকাঙ্ক্ষিত ও অনভিপ্রেত“।

মুলতান সুলতানস স্কোয়াড

শান মাসউদ (সি), আলী শফিক, বিলাওয়াল ভাট্টি, ইমরান তাহির, খুশদিল শাহ, মোহাম্মদ ইরফান, সোহেল তানভীর, মইন আলী, রবি বোপারা, জুনাইদ খান, মোহাম্মদ ইলিয়াস, রোহেল নাজির (ডব্লিউ), শহীদ আফ্রিদি, উসমান কাদির, জিশান আশরাফ , ওয়েইন ম্যাডসেন, আসাদ শফিক।

লাহোর কালান্দার্স স্কোয়াড

দিলবার হুসেন, সামিত প্যাটেল, শাহীন আফ্রিদি, সোহেল আক্তার (সি), বেন ডঙ্ক (ডাব্লু), ফখর জামান, জাহিদ আলী, মোহাম্মদ হাফিজ, সালমান বাট, উসমান শিনওয়ারি, মুহাম্মদ ফয়জান, রাজা ফারজান, ডেন বিলাস, সালমান ইরশাদ, মাজ খান , হারিস রউফ।

সুপ্রিয় পাঠকেরা, সবকিছু বিবেচনায় আপনাদের মতে কে শেষ পর্যন্ত জিততে পারে ম্যাচটি? কমেন্ট করে জানিয়ে দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here